Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

বাংলাদেশের-শ্রীলংকা টি-২০ সিরিজ

আপনারা হয়তো এতক্ষণে প্রথম ম্যাচের ফলাফল জেনে গেছেন । শ্রীলংকা ২ রানে বাংলাদেশকে পরাজিত করেছে । অনেকেই হয়তো বলবেন শেষ বলে যেটা আউট হয়েছে ওইটা নো বল ছিল । কিন্তু আম্পায়ার যখন ওইটা নো বল দেয় নাই তখন এইটা নিয়ে কিছু বলে লাভ নেই । কারণ পরিসংখ্যানে কিন্তু লেখা থাকবে না আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্তে শ্রীলংকা জয় পেয়েছে ! তাই সেইটা মনে করে কিছু বলাটা অনেকটাই " অরণ্যে রোদন " জাতীয় ব্যাপার । 

যাই হোক আজকের খেলার কথায় আসি । একটু অবাক হয়েছিলাম বাংলাদেশের স্কোয়াড দেখে । কারণ মমিনুল , রিয়াদ কে বাদ দিয়ে দল করা হয়েছিল । সবচেয়ে বেশি অবাক হই ফরহাদ রেজা আর রুবেল হোসেন কে একসাথে দলে দেখে । কারণ আমি যতটুকু জানি চট্টগ্রামের উইকেট একটু স্লো হয় । তাই সেইখানে ২ পেসার আর ১ পেস অলরাউন্ডার নামানোতে স্বাভাবিক ভাবেই অবাক হই । তো খেলার প্রথম দিকেই মাশরাফির উইকেট । এরপরে দারুণ কিছু ফিল্ডিং এর কল্যাণে বাংলাদেশ এই ব্যাটিং উইকেটেও শক্তিশালী শ্রীলংকাকে ১৬৮ রানে আটকিয়ে রাখে । যদিও দিন শেষে জয়ের জন্য শ্রীলংকার ওইটাই যথেষ্ট হয়ে দেখা দিয়েছে । মাত্র ২ রানের পরাজয় । অনেকেই হয়তো হতাশ । তবে আমার মতে ফিল্ডিং এ আমাদের আরেকটু ভালো করতে হত । মাশরাফির একটা ওভার থ্রো তে অতিরিক্ত ৪ রান আর শেষ দিকে কিছু ঢিলেমির জন্য বাড়তি কয়েকটা রান না এলে হয়তো আমরা জয়ী হতাম । আবার গুরুত্বপূর্ণ সময়ে উইকেট হারানো টাও আমাদের জন্য কাল হয়ে দাড়িয়েছে । তবে সব মিলিয়ে আজকে বাংলাদেশ ভালোই খেলেছে । পরাজয়টাকে যদি ভাগ্য খারাপ ছিল এই ভেবে ধরে নেই তাহলে হয়তো ব্যাপারটা অনেক সহজেই মেনে নেওয়া যায় । তবে বাংলাদেশের আজকের পারফরম্যান্স ছিল দারুণ এইটা সবাই স্বীকার করতে বাধ্য হবে । সাকিবের অলরাউন্ড পারফরম্যান্স , বিজয়ের দারুণ ব্যাটিং , সানির অভিষেকেই দারুণ বোলিং  আর সর্বোপরি ফিল্ডিং সব মিলিয়ে বাংলাদেশের এই ম্যাচ থেকে পাওয়ার অনেক কিছুই আছে । আর আজকের ম্যাচ হয়তো ২য় ম্যাচে আরও তীব্র লড়াই করতে তাদের উৎসাহ দিবে ।

তবে আজকের যে দিকটা সব চেয়ে ভালো লেগেছে সেটা হচ্ছে ম্যাচ হারার আগেই না হেরে যাওয়া । আগে আমরা কখনও ভাবতেই পারতাম না যে বাংলাদেশ শেষ ওভারে ১৭ রান তাড়া করে জিতবে যা আজকে প্রায় করেই ফেলেছিল । আমার মতে আমাদের এই দিকটা হচ্ছে সবচেয়ে বড় প্রাপ্তির দিক যে আমরা এখন হারার আগেই হেরে যাই না । বাংলাদেশের খেলা দেখে আজকে অনেক ভালো লাগলো । আশা করি তারা এই খেলা ধরে রাখবে আর এই অনুপ্রেরণা নিয়ে ভবিষ্যতে জয় ছিনিয়ে আনবে । অনেক অনেক শুভকামনা রইলো টাইগারদের জন্য ।           

০ Likes ২ Comments ০ Share ৪০৮ Views

Comments (2)

  • - আসাদুস জামান বাবু