Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

বাংলা নিউজ

১০ বছর আগে

বলিউড ধীরে ধীরে হলিউডের পথে

 হঠাৎ করেই যেন বলিউডে তৃতীয় সারির কিছু নায়িকার মধ্যে শুরু হয়েছে কাপড় খোলার অদ্ভূত প্রতিযোগিতা। সাবেক পর্নো তারকা সানি লিওন থেকে শুরু করে পুনম পান্ডে পর্যন্ত বেশ কয়েকজন যেন প্লালা দিচ্ছেন দর্শকদের উদোম শরীর দেখাতে।

বলিউড চলচ্চিত্রের বোদ্ধারা বলছেন, ইন্ডাস্ট্রিতে নায়িকাদের শরীর দেখানোর বিষয়টি আগেও ছিল। তবে তা এখন প্রকট আকার ধারণ করেছে। কারণ এর প্রধান দর্শক উঠতি বয়সের ছেলে-মেয়েরা। গ্ল্যামার আর যৌনতা সর্বস্ব এসব ছবি ভারতে বিভিন্ন সামাজিক সমস্যার জন্ম দিচ্ছে।

অনেকেই বলছেন, অসুস্থ এই প্রতিযোগিতা শুরু হয়েছে ভারতীয় বংশোদ্ভূত কানাডীয় পর্নো তারকা সানি লিওনের ‘জিসম ২’ ছবির মাধ্যমে। সাবেক অভিনেত্রী পূজা ভাট পরিচালিত ছবিটি সানি লিওনের পর্নো ইমেজের কারণেই সুপার হিট হয় বলে অনেকে মনে করেন।


এর পরেই তাকে টেক্কা দিতে মিডিয়ায় একে একে লাইম লাইটে আসতে শুরু করেন পুনম পান্ডে, ভিনা মালিক, শারলিন চোপড়ারা।

সানির ‘জিসম ২’ মুক্তির পরপরই আইপিএল-৫ এ কলকাতা নাইট রাইডার্স চ্যাম্পিয়ন হওয়ার আনন্দে ইন্টারন্যাশনাল বিজনেস টাইমসে নগ্ন হয়ে হইচই ফেলে দেন পুনম পান্ডে। এছাড়া অ্যাডাল্ট ম্যাগাজিন প্লে বয়ের ভারতীয় নারীদের মধ্যে প্রথম মডেলও হয়েছেন তিনি।

সানি লিওন ও পুনম পান্ডেকে টেক্কা দিতে চেষ্টা করেন আরেক তারকা শারলিন চোপড়া। কয়েকমাস আগে ‘কামসূত্র থ্রিডি’ ছবিতে তিনি নগ্নতার ঝলক দেখিয়েছেন। এমনকি ছবিটি প্রদর্শীত হয়েছে কান চলচ্চিত্র উৎসবেও।

সম্প্রতি নগ্নতা আর অশ্লীলতার জন্য পরিচিত হয়ে উঠেছেন আরেক নায়িকা পাকিস্তানি বংশোদ্ভূত ভিনা মালিক। পাকিস্তান থেকে ভাগ্য পরিবর্তনে বলিউডে এসে অস্ত্র হিসেবে শরীরকেই বেছে নিয়েছেন এই নায়িকা। সামনে আসছে তার প্রথম ছবি ‘সুপার মডেল’। এই ছবিতে তিনি নাকি অনেকটা অন্যদের সঙ্গে পাল্লা দিয়েই কাপড় খুলেছেন।

এছাড়া চলতি সপ্তাহে মুক্তি পেয়েছে পুনম পান্ডের ‘নেশা’ ছবিটি। ইতিমধ্যেই ছবির পোস্টার ও ভিডিও দৃশ্য ক্ষোভের আগুন ছড়িয়েছে ভারতজুড়ে। মুক্তির আগেই অশ্লীলতার জন্য মুম্বাইসহ বেশ কয়েকটি জায়গায় পোড়ানো হয়েছে ‘নেশা’ ছবির পোস্টার।

বলিউডের অসুস্থ এই প্রতিযোগিতায় কিন্তু উঠে আসছে পশ্চিমবঙ্গের একজন বাঙালি অভিনেত্রীর নামও। ‘হেইট স্টোরি’ দিয়ে বলিউডে ক্যারিয়ার শুরু করা পাওলি দাম ওই ছবিতে এমন কিছু দৃশ্যে অভিনয় করেছেন যা সমালোচনার জন্ম দিয়েছে। সম্প্রতি শ্রীলঙ্কান পরিচালক বিমুক্তি জয়াসুন্দরের ‘মাশরুম’ ছবিতে সম্পূর্ণ নগ্ন দৃশ্যে দেখা গেছে তাকে। তাই বলতেই হচ্ছে বলিউড ধীরে ধীরে হলিউডের পথেই এগুচ্ছে। 

০ Likes ১ Comments ০ Share ৬৭৫ Views

Comments (1)

  • - ঘাস ফুল

    আহা! কতদিন হল শীত উদযাপন করি না রব্বানী ভাই। এই সব ছড়া পড়লে গ্রামের শীতকালের কথা খুব মনে পড়ে। অনেক ভালো লাগলো। 

    • - আহমেদ রব্বানী

      ধন্যবাদ প্রিয় ঘাস ফুল ভাই।সত্যি সেই সময়গুলো কত না মধুর ছিল!

      এ কদিন বাইরে থাকায় নেটে আসি নাই।খুব দেরীতে জবাব দিতে হল তাই।

    - ইকবাল মাহমুদ ইকু

    ভালো লাগলো আপনার ছড়া । শুভেচ্ছা রইলো 

    • - আহমেদ রব্বানী

      ধন্যবাদ প্রিয় ইকু ভাই।ভাল থাকবেন।

    - আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম

     মৌসুমি আনন্দের রসে ভেজানো চমৎকার ছড়া। ধন্যবাদ, রব্বানী।

    • - আহমেদ রব্বানী

      ধন্যবাদ প্রিয় হেনা ভাই।দারুণ রসে ভরা মন্তব্য আপনার।

    Load more comments...