Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

বর্ণ হীন

১০ বছর আগে

বক্স অফিসে ‘রাম-লীলা’-র ঝড়

 

চলতি মাসের মাঝামাঝিতে মুক্তি পাওয়ার পর তিনদিনের মধ্যেই ৫২ কোটি রুপি আয় করেছে ‘গোলিও কি রাসলীলা: রাম-লীলা’। বক্স অফিস বিশ্লেষকরা আশা করছেন, শীঘ্রই একশ’ কোটি ছাড়িয়ে যাবে দীপিকা পাড়ুকোন এবং রনভীর সিং অভিনীত ওই সিনেমার আয়। নানা ধরনের নিষেধাজ্ঞা এবং স্থগিতাদেশ থেকে মুক্ত হওয়ার পর ১৫ নভেম্বরভারতজুড়ে ৩ হাজার ৫০০ সিনেমাহলে মুক্তি পায় ‘গোলিও কি রাসলীলা: রাম-লীলা’।মুক্তির প্রথম দিনেই সঞ্জয় লীলা বনসালি পরিচালিত সিনেমাটি আয় করেছে ১৬ কোটিরুপি।

‘রাম-লীলা’র পরিবেশক ইরোস ইন্টারন্যাশনাল এক বিবৃতিতে জানিয়েছে, সিনেমাটি দ্বিতীয় দিনের শেষে আয় করে ১৭ কোটি ২৫ লক্ষ রুপি, আর রোববার অর্থাৎ তৃতীয় দিন আয় করেছে ১৯ কোটি ৫০ লক্ষ রুপি। 


বক্স অফিস বিশ্লেষক তরণ আদর্শের মতে, চলতি বছরের ৫ নম্বর সেরা ব্যবসাসফল সিনেমা হয়েছে ‘রামলীলা’। ব্যবসায়িক সাফল্যের দিক থেকে সর্বশেষ এই তালিকায় নাম লিখিয়েছে ‘চেন্নাই এক্সপ্রেস’।

তরণ সম্প্রতি টুইট করেন, ’রামলীলা হল ২০১৩ সালের সেরা ব্যবসাসফল সিনেমার তালিকায় পঞ্চম... দীপিকার জন্য এটি তিন নম্বর সাফল্য...রনভীরের জন্য প্রথম সাফল্য।‘

সিনেমার মুখ্য দুই শিল্পী দীপিকা পাড়ুকোন এবং রনভীর সিং-এর পর্দা রসায়ন, আইটেম গানে প্রিয়াঙ্কা চোপড়ার নাচ, গুজরাটি লোকেশন এবং সর্বোপরি সঞ্জয় লীলা বনসালির পরিচালনা-প্রতিটি উপাদানই ‘রাম-লীলা’কে সাফল্যের পথে নিয়ে যেতে সক্ষম হয়েছে বলেই মনে করছেন বাণিজ্য বিশ্লেষকরা। 

বক্স অফিসে সাফল্যের পাশাপাশি বলিউডের অনেক সিনিয়র অভিনেতার কাছ থেকেও সমর্থন পাচ্ছে ‘রাম-লীলা’। নিজের ব্লগে অমিতাভ বচ্চন জানান, ২৪ ঘণ্টায় তিনবার সিনেমাটি দেখেছেন তিনি। সিনেমাটি নিয়ে তিনি টুইট করেন, “রাম-লীলা! সঞ্জয় লীলা বনসালির দক্ষ পরিচালনা, দীপিকা-রনবীরের চমৎকার রসায়ন, সুপ্রিয়া পাঠক এবং রিচা চাড্ডার বাস্তবধর্মী অভিনয়!” 

 


জেনিফার ডি প্যারিস,  বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

০ Likes ৬ Comments ০ Share ৫৭৮ Views

Comments (6)

  • - ঘাস ফুল

    বুক চিরে যে বসত করে

    সেই বৃষ্টি না এলে হায়, মেঘের বলো কিইবা তাতে!

    এক পৃথিবী, একটা আকাশ, রাত্রি জাগুক জলপ্রপাতে!

    খবর না দিলেও যে ভালোবাসার কমতি থাকবে না, সেটাই কবিতায় উঠে এসেছে। আজীবন ভালোবেসে যাওয়ার আত্মবিশ্বাসটা খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন মেহেদী ভাই। ওই যে বললেন, 'সেই বৃষ্টি না এলে হায়, মেঘের বলো কিইবা তাতে'। সে না আসুক, ভালো না বাসুক কিন্তু কবির কিছুই তাতে এসে যায় না। কবি এখনো তাকে আগের মতোই ভালোবাসে। সুন্দর এবং মিষ্টি প্রেমের কবিতা। অনেক ভালো লাগলো। ধন্যবাদ মেহেদী ভাই। 

    • - কাজী মেহেদী হাসান

      অনেক ধন্যবাদ প্রিয় ঘাসফুল। সেই বৃষ্টি না এলে হায়, মেঘের বলো কিইবা তাতে'।---কবিতার প্রানটাকেই আপনি ধরে ফেলেছেন, এত বেশি আবেদন আর প্রতীক্ষার পরও কিছু প্রেমিক এভাবেই সান্ত্বনা খোঁজে, ভালোবাসে নিরন্তর 

       

      ভালো থাকুন সবসময় 

    - নীল সাধু

    বেশ ভালো লেগেছে কবিতা।

    মেহেদী পুরোদস্তুর কবি।

    আমার কোন দ্বিধা নাই।

     

    কবিতা চমতকার হয়েছে 

    • - কাজী মেহেদী হাসান

      মেহেদী পুরোদস্তুর কবি।

      আমার কোন দ্বিধা নাই।  

       

      একই সাথে লজ্জা এবং ভালো লাগছে! জানি, এই কমপ্লিমেন্টের যোগ্য নই, তবু একরাশ কৃতজ্ঞতা। ভালো থাকুন নীল'দা 

    • Load more relies...
    - লুৎফুর রহমান পাশা

    সহজে কথা গুলি আমরা সহজেই বলি। কিন্তু কেউ কি তা বুঝে। আমরা যাকে আশা করি সে নিজেই তো বুঝেনা।

    • - কাজী মেহেদী হাসান

      আমরা যাকে আশা করি সে নিজেই তো বুঝেনা। --- সত্য কথাটা বলেছেন। আসলে যে বোঝে বা বুঝতে চায়, তার জন্য হয়তো এত আবেদনও লাগে না 

       

       

    • Load more relies...
    Load more comments...