Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

সাইফুল ইসলাম

৯ বছর আগে

পেস বোলিং নিয়ে চিন্তিত নন হিথ স্ট্রিক

দরজায় কড়া নাড়ছে জিম্বাবুয়ে সিরিজ। এরপর আবার অস্ট্রেলিয়া নিউজিল্যান্ড বিশ্বকাপ। এমনই এক গুরুত্বপূর্ণ সময়ে দলের অন্যতম দুই সেরা বোলার- সোগাহ গাজী ও আল আমিন হোসেনকে হারানোটা দুঃখজনকই বটে। তবু পেস বোলিং নিয়ে চিন্তিত নন বাংলাদেশ দলের পেস বোলিং কোচ হিথ স্ট্রিক।

জিম্বাবুয়ের সাবেক এই অধিনায়ক মনে করেন, আল আামিনের বোলিং অ্যাকশনের সমস্যা সোহাগ গাজীর মতো এতোটা গুরুতর নয়। তাই বোলিং অ্যাকশন পরীক্ষা শেষ হওয়ার আগ পর্যন্ত তাকে দলের পরিকল্পনার অংশ হিসেবে রাখছেন তিনি। তবে বিকল্প ভাবনাও আছে বাংলাদেশের বোলিং কোচের।

বুধবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে অনুশীলন শেষে বাংলাদেশের জিম্বাবুইয়ান কোচ হিথ স্ট্রিক বলেন, ‘আল আমিনের বোলিং অ্যাকশেন পরীক্ষা শেষ হবার আগ পর্যন্ত আমাদেরকে অপেক্ষা করতে হবে। তবে আমি মনে করি না যে, সোহাগ গাজীর মতো আল আমিনের সমস্যা এতোটা প্রকট। যদি খারাপ কোন সংবাদই আসে, তবুও আমাদের খুব একটা সমস্যা হবে না। আমি মনে করি, এ ক্ষেত্রে অন্য বোলাররাও অনেক ভালো। আবুল হাসান রাজু ইনজুরি থেকে ফিরেছে। ‘এ’ দলের হয়ে অনেকেই ভাল করছে।’

আল আমিনকে না পেলে নতুন কাউকে দিয়ে সে ঘাটতি পূরণ করবেন হিথ। সে জন্য প্রস্তুতি ম্যাচে পেসারদের বোলিং নৈপুণ্যের উপর চোখ থাকবে তার। তিনি বলেন, ‘আমরা বিকল্প নিয়ে ভাবছি। সামনে প্রস্তুতি ম্যাচে তরুণ খেলোয়াড়দের প্রমাণের ভাল সুযোগ রয়েছে। অনেক তরুণ পেসার উঠে আসছে। শাহাদাত আগেও খেলেছে। আবারও সে ফিরেছে প্রাথমিক দলে।’

বোলিং কোচের ভাষ্য মতে ‍দলে সুযোগের অপেক্ষায় থাকা শাহাদত, রবিউল, শফিউলদের জন্য প্রস্তুতি ম্যাচটা তাই একটা বড় পরীক্ষা ক্ষেত্রই।

০ Likes ১ Comments ০ Share ৪০০ Views

Comments (1)

  • - রব্বানী চৌধুরী

    প্রয়োজনীয় তথ্যগুলি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবদ। শুভেচ্ছা জনবন।