Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

Nusrat Jahan

৯ বছর আগে

নতুন রুপে নক্ষত্র ...

নক্ষত্রে লিখতে শুরু করেছি তা প্রায় আট মাস হতে চললো,লেখা বলতে তেমন নতুন কিছুতো নয়। অন্যান্য ব্লগ থেকে কপি করে এই ব্লগে পেষ্ট করে দিয়েছি।এই কাজটা করেছি নতুন পাঠকটদের জন্যে যারা আমার পুরোন লেখার  সাথে ঠিক পরিচিত নন।এই ব্লগে লিখতে এসে দেখলাম –এমন সব নতুন রাইটার যাদের লেখার মান নিঃসন্দেহে নামী দামী অনেক রাইটারকেও হার মানায়। এরি মধ্যে নক্ষত্র ধীরে ধীরে তার রুপ বদলাতে লাগলো ,চলে এলো নতুন ভার্শন। আমাকে অবাক করে দিয়ে ডান পাশের উপর মাথায় বন্ধু হবার হাতছানি ঝুলতে লাগলো, দেখতে পারলাম কয়জন অনলাইনে আছেন। সহজে মতবিনিময় করা গেলো সবার সাথে। এই যখন চলছে তখোনি দেখলাম অনেকগুলো বই ভেসে বেড়াচ্ছে সারা ব্লগের পাতা জুড়ে।একটা বই ক্লিক করতেই দেখলাম–তার লেখকের নামসহ বিস্তারিত,নীচে আছে অর্ডার করার অপশন। তার মানে এখন আমরা ঘরে বসেই কিনে নিতে পারছি বই,আগের মতোন আর ঘোরা ঘুরি করতে হবে না বাংলাবাজার অথবা আজিজে। কিছুদিনের মধ্যে চাঙ্গা হয়ে গেলো –অনলাইনে বইয়ের মেলা। বাড়তে থাকলো ক্রেতা ,বাড়তে থাকলো ভিজিটর।

যতোদূর দেখলাম বর্তমানে  ভিজিটর সংখ্যা প্রায় চল্লিশ হাজারের কাছাকাছি।গত তিন দিনে ব্লগের চেহারা আরো পালটে গেছে,নতুন করে সংযোগ হয়েছে প্যানেল ও পোষাক।

তার মানে নক্ষত্র এখন পুরোপুরি ই-কমার্সের রুপ ধারন করেছে।কিন্তু এতে আমাদের মতো সৌখিন রাইটারদের কোন সমস্যা হইনি ।আমাদের ব্লগ আমাদের কাছেই আছে ,বরং সংযোগ হয়েছে এলবাম যেখানে অনেকগুলো ছবি একসাথে রাখা যাচ্ছে।

নক্ষত্র এমন একটা বাংলা পোর্টাল হিসেবে আবির্ভূত হলো যেখানে একি সাথে ব্লগিং এবং বানিজ্য পাশাপাশি চলছে। এমন আর কোন সাইট আছে কিনা আমার জানা নেই।

এ পর্যন্ত ত্রিশটারো বেশী শোরুম নিয়ে নক্ষত্র ই –কমার্স কাজ করেছে। এর মধ্যে রয়েছে শাড়ী,ত্রী-পিস ,ফতুয়া ,শার্ট এবং পাঞ্জাবী। নিজস্ব ফটোগ্রাফার এবং প্রফেশনাল মডেল দিয়ে নিজেদের স্টুডিওতে পোষাকগুলোর ছবি শ্যুট করে সাইটে দেওয়া হয়েছে ।এ বাবদ শোরুমের মালিকদের কাছ থেকে কোন প্রকার সম্মানী নেওয়া হয় নি। পুরো কাজটি নক্ষত্র করেছে একদম নিজ উদ্যোগে।

ঢাকা এবং ঢাকার বাইরের  অনেক বড় বড় হাউজ পোষাক দিয়ে মার্কেটিঙ- এর কাজটা অনেক খানি তরান্মিত করেছে। আর নক্ষত্র সব সময় –ই দেশী পন্যের উপর জোর দিয়ে আসছে। ধীরে ধীরে ভিজিটরদের চাহিদা অনুযায়ী বিদেশী কাপড় ও এক্সসোরিজো চলে আসবে।

নক্ষত্র শপিং -এর উপর একটি পেইজ খোলা হয়েছে যা এরি মধ্যে প্রচুর জনপ্রিয়তা পেয়েছে।লিঙ্কটি দেখতে এখানে ক্লিক করুন।-https://www.facebook.com/nokkhotroshopping

নক্ষত্র ই-কমার্স তার কাপড়ের ডালি নিয়ে তৈরী  হয়ে আছে ,যারা ঘরে বসেই শপিং -এর ঝামেলাটা সেরে ফেলতে চান তাদের জন্যে। আর যারা দেশের বাইরে বসে প্রিয় মানুষকে কোন কিছু গিফট করতে চান তারা শুধু পছন্দের পোষাকের উপর ক্লিক করলেই হলো,ঠিকানা মতো নক্ষত্র পৌঁছে দেবে প্রিয় পোষাকটি। সরাসরি পোষাকের পেইজে চলে যেতে ক্লিক করুন এখানে-http://www.nokkhotro.com/cloths

সাইটটা পুরোপুরি সচল হয়ে গেলেই আমরা অনায়াসে ঘরে বসেই কিনতে পারবো শাড়ী,ত্রীপিস ,শার্ট আরো অনেক পোষাক। আসুন সবাই মিলে নক্ষত্র ই-কমার্স থেকে ঘুরে আসি।

 

৩ Likes ৯ Comments ০ Share ৬০১ Views