Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

চুল পড়া রোধের পাঁচটি প্রাকৃতিক উপায় !!!



চুল পড়া বন্ধে বিউটি পার্লারে চিকিৎসা নেয়ার চেয়ে প্রাকৃতিক উপাদান ব্যবহার বেশি কার্যকর। কেননা পার্লারে নেয়া চিকিৎসা পদ্ধতি দ্বারা চুল পড়া সম্পূর্ণ বন্ধ করা সম্ভব নয়। তবে নিচে দেয়া সহজলভ্য কিছু পরামর্শের মাধ্যমে ঘরে বসে চুল পড়া রোধ করা যায়।

১. হালকা গরম তেল ব্যবহার। যে কোন প্রাকৃতিক তেল যেমন-জলপাই, নারিকেল তেল, কেনোলা তেল (বীজ জাতীয় উপাদান দিয়ে তৈরি) হালকা গরম করে নিন। এরপর তেলের সঙ্গে হালকা পানি মিশিয়ে তালুতে ধীরে ধীরে মেসেজ করুন। একঘণ্টা মাথায় রেখে শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন।


২. প্রাকৃতিক রস ব্যবহার। চুল পড়া রোধে রসুনের রস, পেয়াজ বা আদার রস মাথার তালুতে মাখুন। রাত্রে তা মাথায় দিয়ে ঘুমিয়ে থাকুন। সকালে ভালভাবে পরিষ্কার করে ফেলুন।

৩. মাথা মেসেজ করা। প্রতিদিন ২ থেকে ৩ মিনিট মাথার তালু মেসেজ করলে তা চুলের ফলিকল সক্রিয় রাখে। এর সঙ্গে ল্যাভেন্ডার বা বাদাম জাতীয় তেল মেখে মাথায় দিলে তালুর ফলিকলের সক্রিয়তা বাড়ে।

৪. এন্টিঅক্সিডেন্টের ব্যবহার। মাথার তালুতে হালকা সবুজ চা প্রয়োগ করে একঘণ্টা পর্যন্ত রাখুন। তারপর পানি দিয়ে চুল কিছুক্ষণ কচলান। সবুজ চাতে প্রচুর এন্টিঅক্সিডেন্ট রয়েছে যা চুল পড়া বন্ধ করে এবং চুলের বৃদ্ধি ঘটায়।

৫. নিয়মিত যোগ ব্যায়াম করুন। মাথার চুল পড়ার মুল কারণ মানসিক চাপ ও দুচিন্তা। যোগব্যয়াম তা দুর করতে পারে এবং হরমোনের ভারসাম্য রক্ষা করে।
 
০ Likes ৩ Comments ০ Share ২০১০ Views

Comments (3)

  • - হাজারি

    valo lagloo

    • - মোঃ মুতাসিম উদ্দিন

      অসংখ্য ধন্যবাদ।

    - রব্বানী চৌধুরী

    চমৎকার ও স্মৃতি মাখা গল্প, ভালো লাগলো।শুভেচ্ছা জানবেন।

    - মোঃ মুতাসিম উদ্দিন

    সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্যে অসংখ্য ধন্যবাদ। আপনাকেও অনেক অনেক শুভেচ্ছা।

    Load more comments...