Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

চিঠিঃ হবু শ্বশুড়কে লেখা মুরগী মিলনের চিঠি !!!

শ্রদ্ধেয় হবু শ্বশুড়আব্বা,

কদিন থেকেই কোমর ব্যথা থাকায় কদমবুছি করলাম না। তবে সালাম নিবেন।মাঘের এই বাঘ কাঁপানো শীতে হিমবুড়ি যখন প্রকৃ্তিকে কুয়াশার কম্বলে ঢেকে দিতে ব্যস্ত, তখন আপনাকে পত্র লিখার অভিপ্রায়ে চাক্কুর বদলে কলম ধরেছে এই হস্ত।

আমার সাহিত্য প্রতিভা সামনে হয়ত আরো দেখবেন। প্রেমে পড়লে সবাই এমনিতেই কবি হয়। তাছাড়া প্রতিভা আর চুলকানি নাকি লুকিয়ে রাখা যায় না।কিন্তু পুলিশের লগে লুকোচুরি খেলতে খেলতে আমার অনেক সুপ্ত প্রতিভা লুপ্ত হয়ে গেছে। আরেকটা কথা, চিঠিতে শুদ্ধ আর আঞ্চলিক ভাষা মিক্স কইরা ফেলতে পারি। শুদ্ধ ভাষায় কথা কই না তো তাই। আপনে আবার এতে মাইন্ড খাইয়েন না। যাউগ্যা, আর ত্যানা না পেচাইয়া আসল কথায় আসি।

এলাকায় মানুষ আমারে মুরগী মিলন হিসেবে একনামে চিনে।নামের আগে মুরগী আইল কিভাবে তা আপনের না জানলেও চলব।পত্রের শুরুতে প্রেমে পড়ার কথা কইছিলাম। আসল কথা হইল, আপনার ভার্সিটি পড়ুয়া মেয়ে যার নাম নিপা, তারে আমার খুব মনে ধরেছে।রাস্তায় তারে দেখলেই যেন বুকে সুনামি উঠে। আপনার এই মেয়েরে আমি বিয়া করবার চাই।মেয়ের বাপ হিসেবে আপনারেই কথাটা জানানো আমার কর্তব্য। এখন আপনে জিগাইতে পারেন - এত ডাক্তার, ইঞ্জিনিয়ার থাকতে তোমার মত পাড়ার মাস্তানের সাথে মেয়ের বিয়া দিমু কেন? আপনেরে খুশি করার লাইগ্যা পায়ের ঘাম মাথায় এনে আমার পক্ষে আমি কিছু যুক্তি বের করছি।

একটু ভাইবা দেখেন, মাস্তান হিসেবে কারনে-অকারনে প্রায়ই আমার নাম পত্রিকায় আসে।নিজের মেয়ের জামাইয়ের নাম পত্রিকার হেডলাইনে দেখতে কোন শ্বশুড় না চায় কন তো? তার উপর এলাকাবাসী তো বটেই গোটা দেশবাসী পর্যন্ত আপনারে মুরগী মিলনের শ্বশুড় হিসেবে একনামে চিনবে।আরেকটা কথা, প্রায়ই আকাম-কুকাম করার কারনে আমার বাসা তথা আমার উপর পুলিশি নজর থাকে।এখন ভাবেন, বিয়ের পর আমার শ্বশুড়বাড়ী মানে আপনের বাসার উপরও যদি পুলিশ কড়া নজর রাখে তাইলে আপনের কত লাভ হইব- বাসায় চুরি-ডাকাতি তো হইবই না বরং নিজেরে আপনের ভিআইপি মনে হইব। আরো আছে, নিপার ছোট বোন দীপারে রাস্তার পোলাপান টিজের বদলে সালাম দিব। মুরগী মিলনের শালী বলে কথা! আপনার বাজার খরচও কমে যাবে। দোকানদাররে গিয়া শুধু কইবেন যে আপনে মুরগী মিলনের শ্বশুড়, ব্যস, দোকানের সব মাল ফ্রিতে পাইবেন।

এত সুযোগ-সুবিধার কথা ভেবে এখন আপনে ডিসিশন নেন যে মেয়েরে সুন্দরভাবে অনুষ্ঠান কইরা আমার লগে বিয়া দিবেন কিনা। নয়ত সোজা আঙ্গুলে ঘি না উঠলে আমার আঙ্গুল অটো বাকা হইয়া যাইব।আর নিপারে কইয়েন ফেসবুকে আমার ফ্রেন্ড রিকুয়েস্ট যাতে ঝুলাইয়া না রাইখা এসেপ্ট করে। আপনার জবাবের অপেক্ষায় রইলাম।

ইতি,

মুরগী মিলন।

০ Likes ০ Comments ০ Share ৭৯২ Views