Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

গর্জে উঠো বাংলাদেশ।

কালকে ২০১৪ এর টি-২০ বিশ্বকাপ এর পর্দা উঠতে যাচ্ছে। কোয়ালিফাইং গ্রুপগুলোর মধ্যে দিয়ে প্রথম খেলা শুরু হবে। দুটি গ্রুপ থেকে যারা চ্যাম্পিয়ন হবে তারা মূল দলগুলোর সাথে খেলার সুযোগ পাবেন।

স্বাগতিক দেশ হিসাবে আমরাই প্রথম ম্যাচ খেলবো আর আমাদের প্রতিপক্ষ দল হল আফগানিস্তান। আজকে নানা পত্রিকা মারফত জানতে পারলাম এবং বুঝতে পারলাম এশিয়া কাপে আমাদের কে হারিয়ে আফগানিস্তান এখন ফ্যান্টাসির রাজ্যে বিচরণ করছে এবং হোটেল এ বসিয়া এলিস ইন দ্য ওয়ান্ডারল্যান্ড দেখা শুরু করে দিয়েছে।

তাদের দলীয় ক্যাপ্টেন নানারকম পত্র পত্রিকায় যা বিবৃতি দিচ্ছে তা পড়ে মনে হচ্ছে আমরা নিতান্ত এক সাধারণ টীম এবং তার কথায় অবহেলার ছাপ ও সুর স্পষ্ট। আমরা জানি অতীতে বড় দলগুলোর সাথে ছোট দলগুলোর বিরুদ্ধে অনেক হারের রেকর্ড আছে। ভুঁড়ি ভুঁড়ি উধাহারন দিয়েও শেষ করা যাবেনা।

আফগানিস্তান দলের কাপ্তান কে বলতে চাই, ভাই সবে তো মাত্র একটা ম্যাচ জিতলেন এতেই এতো গরম হয়ে গেছেন সামনে তো আরো দিন পড়ে আছে তখন কি করবেন। আপনারা কি ভুলে গেছেন কেনিয়ার মতন দল এখন হারিয়ে গেছে। যে দলে ছিল স্টিভ টিকালোর মতো বিশ্ব সেরা ব্যাটসম্যান আরো বেশ কিছু বিশ্বমানের খেলোয়াড়। ইতিহাস এতো তাড়াতাড়ি ভুলতে নেই। ভুলে গেলে নিজেরাই ভবিষ্যৎ এ ইতিহাস হয়ে ক্রিকেট ইতিহাস বইয়ের পাতায় থাকবেন।

তাই বলি কি ভাই এতো তর্জন গর্জন করবেন না। একটা কথা সবসময় মনে রাখবেন ওস্তাদের মাইর শেষ রাইতে।

পরিশেষে বলতে চাই "গর্জে উঠো বাংলাদেশ" । দেখা হবে খেলার মাঠে।

১ Likes ৬ Comments ০ Share ৩৭৬ Views

Comments (6)

  • - আলমগীর সরকার লিটন

    বা সুন্দর কবিতা

    শুভ কামনা রইল-------------

    - মাসুম বাদল

    সুন্দর কবিতায় ভাললাগা জানালাম ...