Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

বাংলা নিউজ

১০ বছর আগে

এবার ক্রিকেটেও ভারতের কাছ থেকে হুমকি পেল বাংলাদেশ

“আমাদের দল বাংলাদেশ সফরে যাবে না, তখন দেখবো আপনারা কী করেন।”-এমন মন্তব্য করেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান এন শ্রীনিবাসনের। দুবাইয়ে চলমান আইসিসির বৈঠকে দ্বি স্তরের টেস্ট এবং আইসিসির নতুন গঠনতান্ত্রিক প্রস্তাব নিয়ে আলোচনা চলছে।

ইতোমধ্যেই ক্রিটেঙ্গানের সবাই জেনে গেছেন যে, ক্রিকেট শোষণের এক নতুন নিয়ম করতে যাচ্ছিলো ভারতের সাথে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। এ নিয়ম আইসিসিতে পাশ করতে হলে অন্তত ৮টি ভোটের প্রয়োজন হবে। ‘বিগ-থ্রি’ এখন পর্যন্ত ৬টি ভোট পেয়ে গেছে। চাপের মুখে ফেলে তারা নিজেদের দখলে নিয়েছে জিম্বাবুয়ে, নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডজের ভোট। কিন্তু তাদের বৈষম্যের প্রস্তাবে সাড়া দেয়নি বাংলাদেশ, পাকিস্তান, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা।

ভারতীয় বোর্ডের প্রতিনিধিরা সভার এক এক পর্যায়ে বাংলাদেশ বোর্ডের চেয়ারম্যান নাজমুল হাসান পাপনকে নানাভাবে চাপ দিতে থাকেন, তাদের প্রস্তাবে সম্মত হওয়ার। কিন্তু বাংলাদেশ তাদের প্রস্তাবে রাজী হয়নি। পরে শ্রীনিবাসনকে ভারত থেকে দুবাইয়ে ডেকে পাঠায় ভারতীয় প্রতিনিধিরা। তিনি সেখানে গিয়ে বিসিবি প্রধানকে হুমকি দিয়ে বলেন, “ওয়ার্ল্ড টি-টোয়েন্টিতে এবং এশিয়া কাপে আমরা দল পাঠাবো না। তখন দেখবো আপনার কী করেন।” এসব তথ্য জানিয়েছে ভারতীয় দৈনিক আনন্দবাজার।

শেষ খবর পাওয়া পর্যন্ত এরপরও রাজি হননি বাংলাদেশ বোর্ড প্রধান। বিষয়টি নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এক কর্তার সাথে কথা বলে জানা গেছে, “আমাদের বোর্ড প্রেসিডেন্ট কখনোই ভারতের প্রস্তাবে একমত হবেন না। একমত হলে বাংলাদেশের মানুষের কাছে মুখ দেখাতে পারবেন না তিনি।”

এ দিকে ক্রিকেট বাঁচাতে একাট্টা হয়েছেন আইসিসির সাবেক পাঁচ প্রধান। ম্যালকম গ্রে, ম্যালকম স্পিড, শাহরিয়ার খান, এহসান মানি ও তৌকির জিয়া। ‘বিগ থ্রি’ ছাড়া অন্য পূর্ণ সদস্য দেশগুলোকে তারা আহ্বান করেছেন প্রস্তাবে রাজি না হতে।

এ দিকে গত তিন চার দিন ধরে সমালোচিত এ প্রস্তাবের বিপক্ষে সোচ্চার হয়েছেন বাংলাদেশের ক্রিকেট সচেতন সমর্থকরা।

০ Likes ৩ Comments ০ Share ৩৯২ Views

Comments (3)

  • - আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম

    বেশ উপভোগ্য কবিতা। ধন্যবাদ, প্রিয় বৈশাখী ঝড়।

    • - মোকসেদুল ইসলাম

      ধন্যবাদ রইল আপনার জন্যও

    - আলমগীর সরকার লিটন

    বা সুন্দর অনুভূতির স্পর্শকাতর কবিতা-----

    • - মোকসেদুল ইসলাম

      ধন্যবাদ

    - মাসুম বাদল

    চমৎকার...

    • - মোকসেদুল ইসলাম

    Load more comments...