Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

আমাদের রেলমন্ত্রীর বিয়ে এবং আমাদের কিছু চাওয়া

কি হচ্ছে এসব আমাদের সাথে , বা আমাদের চারপাশে সেটা নিয়ে হাল্কা চিন্তা করতে গেলেও সবার আগে হাসি চলে আসে।

একেবারে রিসেণ্ট স্টোরি হচ্ছে আমাদের মন্ত্রী সাহেবের বিয়ে। ভেবেছিলাম কিনা তিনি চিরকুমার থাকবেন , আর আমরা যারা প্রেমে অনগ্রসর যুবা আছি তারা সবাই মিলে উনাকে আদর্শ হিসেবে গ্রহণ করবো ;) কিন্তু তিনি সেটা আর হতে দিলেন কই ??
L  ৫০০ জন বরযাত্রী নিয়ে তিনি যাচ্ছেন বিয়ের কম্ম সারতে :-/

বোধয় চাচার সাথে উনার স্বপ্নযোগে স্বাক্ষাত হয়েছিলো। আরে এরশাদ চাচা! তিনি যদি ৮০ বছর বয়সে বিয়ে করে বাচ্চার জনক হতে পারেন ( তা সে দত্তকই হোক কিংবা অর্গানিকই হোক ;)  ) , আমাদের মন্ত্রী সাহেব তো সেক্ষেত্রে এখনো তরুণ! চাচার বাণীর কি গুণ! শোনা মাত্রই বিয়ের পিঁড়িতে হন্তদন্ত করে বসে গেলেন ;)

আচ্ছা তিনি ত রেলমন্ত্রী; তা উনার বরযাত্রা কি ঢাকা থেকে রেলযোগে কুমিল্লা পর্যন্ত হলেই কি ভালো হয় না ? ভালো তো! তিনি যে মন্তণালয়ের দায়িত্বে আছেন সেই বাহনেই নাহয় যাবেন ;) 

কিন্তু কিভাবে ? আমাদের দেশের রেলের যা অবস্থা , টাইমের গাড়ি আসে ২/৩ ঘণ্টা পরে। এরকম হলে তো তিনি বিয়ের জন্য ঠিকঠাক সময়ে পৌঁছাতেই পারবেন না ! আবার ওদিকে কন্যা যদি অভিমানী হয় ?? হওয়াটাই স্বাভাবিক। ঘরের সর্ব কনিষ্ঠ মেয়ে, একটু অভিমান না থাকলে কি আর সাজে ??

 

মন্ত্রী সাহেবের বিয়ে নিয়ে আমি শুধু কেন , আমার মতো খাদ্যরসিক সবারই আগ্রহ থাকার কথা। কুমিল্লাদক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি আ ফ ম আহসান উদ্দিন টুটুলজানিয়েছেন আমাদের রেলমন্ত্রী একজন মাটির মানুষ। তা উনার কাছ থেকে তো আমাদের মতো ছেলেদের দাওয়াত প্রাপ্যই থেকে যায় । হাজার হোক, আমরা তো কাছাকাছি জেলা ফেনীর মাটিতেই বড় হয়েছি ;) এছাড়া ৩০,০০০ মানুষের মাঝে আমি যদি ২/৩ প্লেট কাচ্চি, রোস্ট, জালি কাবাব, জর্দা ও চাটনি খেয়েও নেই তাতে কারই বা কি আসে যাবে ?যদিও সূত্রে কারো নাম উল্লেক নেই , কিন্তু এমনটাই পেলাম এখানে : 

http://www.bd-pratidin.com/open-discuss/2014/10/18/37397

 

আমার শুধু দুটো কথা, আমাদের দাওয়াত দিচ্ছেন কিনা?  ঘরের মানুষকে দাওয়াত না দিয়ে বাইরের হাজার হাজার মানুষকে খাইয়ে কি হবে ??

০ Likes ০ Comments ০ Share ৫১৯ Views

Comments (0)

  • - রব্বানী চৌধুরী

    ভালো লাগলো বিছিন্ন ভাবনাগুলি, শুভেচ্ছা জানবেন ভালো থাকবেন।   

    - টোকাই

    '

    একসময় সমস্ত আধার

    বিসর্জিত হয় সূর্যের কাছে

    অপূর্ন সবুজ ঘাসে

    এক ফোটা শিশির বিন্দুর মাঝে

    উন্মাদের মত আমি নিজেকে খুজে বেড়াই ….'

     

    দারুন ।

    • - সোহেল আহমেদ পরান

      সুন্দর লেখনি।

      (এক-দুইটা বানান ঠিক করে নিলে ভালো হয়...অপূর্ন্‌,...আধার...খুজে...বন্ধী)

       

      শুভেচ্ছা রলো... emoticonsemoticons