Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

অন্তত একটা ম্যাচ জিত ভাই, প্লিজ ।

যেদিন বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের খেলা থাকে ওইদিন কোন কাজ রাখিনা হাতে। বাংলাদেশের খেলা মানে ঘরে বসে পিকনিক পিকনিক আমেজ নিয়ে পুরো পরিবার একসাথে বসে খেলা দেখা আর সাথে ভালো খাবার দাবারতো আছেই।

যাহোক যে কোন আন্তর্জাতিক দল বাংলাদেশ এর বিরুদ্ধে প্রথম ব্যাটিং করে একটা মোটামুটি স্কোর করলো। বাসার সবাই বলছে ভাইয়া কে জিতবে। আমি অবহেলার হাসি আরে ধুর একটা কোন রান হল টি-২০ তে । দেখবি আজকে আমরাই জিতবো।

বাংলাদেশ যখন ব্যাটিং করতে নামলো তখন মনে হয় আজকে তামিম একটা ফিফটি মারবে সাথে দলের অন্য খেলোয়াড়রাও ভালো খেলবে। আজকে আমরা জিতবই। ফেসবুকে একটা স্ট্যাটাস দিয়ে নেই। গর্জে উঠো টাইগারেরা।

খেলা শুরু হওয়ার পর প্রথম চিত্র তামিমের দুই একটা দৃষ্টিনন্দন চারের মার এরপর অনর্থক বাজে বলে খেলে তামিমের আউট হয়ে যাওয়া। আমি দেখেছি প্রতিপক্ষের ব্যাটসম্যানরা লাইফ পেলে ভালো খেলে। তার সম্পূর্ণ বিপরীত আমাদের দলের খেলোয়াড়রা। তারা লাইফ পেলে পরের বলেই আউট হয়ে যায়। যাহোক তামিম আউট হয়েছে তো কি হয়েছে আমাদের শামসুর রহমান আছে না। ছেলেটা এবার বিপিএল এ খুব ভালো খেলেছে আজকেও নির্ঘাত ভালো খেলবে। শামসুর রহমান গোল্ডেন ডাক। আরে ব্যাপার না সাকিব আছে নো টেনশন সাকিব আর বিজয় আস্তে আস্তে খেলছে। সাকিব প্রথম বলে চার মারলো দ্বিতীয় বলে ছক্কা এবং তৃতীয় বলে আউট।ব্যাপার না আমাদের মুশফিক আছে। ক্যাপ্টেন খুব ঠাণ্ডা মাথার খেলোয়াড়। ভালো করবে আজকে। পরের বল এনামুল আউট।

ওই খেলা দেখুম না টিভি অফ কইরা দিলাম। আমি বাইরে গেলাম চা খেয়ে আসি। চা এর দোকানে অনেক বড় জটলা।

কি হইছে মামা। আরে কইয়েন না মামা মুশফিক পর পর দুই বলে দুইটা ছক্কা মারছে। মনটা গেলো ভালো হইয়া ভাবলাম রাশি ঘুরাই বাসায় খেলা না দেখে চায়ের দোকানে বসে খেলা দেখি। নামলো রিয়াদ আস্তে আস্তে ব্যাটিং করছে। চায়ের দোকানের জটলা থেকে লোকেরা বলছে আরে মারে না কেন বল নষ্ট করলে হবে নাকি।

আমি খুব বিজ্ঞ আঁতেলের মতো উত্তর দেই আরে মিয়া চাইরটা উইকেট গেছে পোলাটারে একটু সেট হইতে দেন না। পোলাটা এমন সেট হইলো ২০ বলে ৫ রান করে আউট। আমি চুপ। কারো দিকে তাকাই না।

নামলো নাসির কিছুক্ষণ টোকাটুকি এর পর অফের বল জোর কইরা লেগে মারতে গিয়া আউট। গেলো ৬ টা । এদিকে ক্যাপ্টেন ভালো খেলছে। সাথে নামছে জিয়া। ভাই মুশফিক প্লিজ আজকে ভালো খেলিস ভাবার সাথে সাথে মুশফিক আউট।

- মামা বিল কত হইছে।
কি কি খাইছেন মামা?
- শুধু এক কাপ চা।
৬ টাকা।

বাসায় উঠলাম। টিভি বন্ধ। পিসি অন করে ফেসবুকে ঢুঁ মারছি। এমন সময় দেখি আসে পাশে চিল্লাচিল্লি। দৌড় দিয়া টিভি অন করলাম। কি হইছে জিয়া এক ওভারে ১৫ রান লইছে আর এক বল বাকি আছে এই বলেও মনে হয় ছক্কা, ইসসিরে একবারে বাউন্ডারির সামনে থেকে আউট একটুর জন্য ছক্কা হইলো না।

তারপর আর কি কমু সেই পুরাণ কাসুন্দি। ভাই হাতে ধরি পায়ে পড়ি দয়া করে একটা ম্যাচ জিতা। সারাদিন তোদের খেলা নিয়ে যে টেনশন করি এটা যদি স্টুডেন্ট লাইফে পড়াশুনা নিয়া করতাম তাইলে এখন একটা ভালো পজিশনে থাকতাম।

অন্তত একটা ম্যাচ জিত ভাই , প্লিজ ।

০ Likes ২ Comments ০ Share ৪০৩ Views

Comments (2)

  • - আলমগীর সরকার লিটন

    • - কেমিক্যাল ইমব্যালেন্স

       অনেক ধন্যবাদ । :)