Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

~ মিডিয়া ও মিডিওক্রেসি ~

Bill Gates puts a date to end of poverty


http://bdnews24.com/world/2014/01/23/bill-gates-puts-a-date-to-end-of-poverty

"There will be no such thing as a poor country by that time," he said in the annual letter written from the Bill and Melinda Gates Foundation.

In the letter, the billionaire seeks to dispel three myths surrounding poor countries: that they're doomed to stay poor, that foreign aid is a waste of money and that saving lives in poor countries just means more starving mouths to feed.

Gates addressed those first two points in a video, saying over the last half-century, poor countries have seen: "...huge progress on health and incomes, and aid has played a big part in it. So it's a myth that we haven't made progress and that aid hasn't helped.”

And Gates predicts that by 2035 there will be almost no poor countries left in the world . " ........




তাদের উন্নত দেশে কি গরীব লোক নাই !!! আছে, কিন্তু তা শো না করাটা কিংবা অবাজারভেশনে না আনাটা উন্নত দেশগুলার, উন্নত থাকার কিংবা  বিশ্বে উন্নত দেশ হিসাবে পরিচিতি হওয়ার রাজনীতি । তাহলে আমাদের দেশের গরিবীয়ানা, গরীবের জীবন তথা গরীবের সংস্কৃতি বিশ্বের দরবারে তুইলা ধরাটা কোন পদের রাজনীতি !!! ঐটা কি " তৃতীয় বিশ্ব " হিসাবে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে তোলার রাজনীতি না । তাদের এই সেবামূলক করুণা জারি রাইখা তারা কিসের শোকজ করতাছে !!! আমাদের দেশ কতটা গরীব এইটা নাকি তাদের মত উন্নত দেশের গরীবের থিকা আমাদের দেশের গরীবেরা কতটা গরীব এইটা !!! এইটাই তাহলে তাদের শো করার সাবজেক্টে পরিণত হইছে !!!

তাদের দেশেও গরীব লোক আছে, রাস্তার পাশে ভিক্ষা করা লোক আছে । গরীব শিশুরা আছে । ঘরবিহীন লোক আছে । তাহলে তাদের দেশের গরীবেরা তাদের  অবাজারভেশনে কেন আসে না ।  টিভির নিউজ হয় না কেন, পত্রিকার নিউজ হয় না কেন ? তাদের দরদী  এনজিও কর্মিগুলার করুণার পাত্র হয় না কেন ?? কারণ এইটাই হইতে  পারে আর তা হইল তারা গরীবের গরীবত্ব ঘোচানোর কাজে নিয়োজিত থাকে না । তারা অন্য দেশগুলারে সাহায্য কইরা অন্য দেশগুলারে তাদের করুণার পাত্র বানাইতে চায় । প্রকৃতপক্ষে তারা অন্য দেশগুলারে তাদের থিকা কতটা অনুন্নত তা দেখাইতে চায় । এই অনুন্নত দেখানোটা তাদের নিজেদের উন্নত কইরা তোলে না বরং নিজেদের মানস পটের দারিদ্রতাই প্রকাশ করে ।

আর তাই তারা নিজের দেশের খালি বড়লোকিপনা শো করে । তারা এমনটা করে কারণ তারা, তাদের গুটিকয়েক লোকের ধ্বনি হওয়ার ইতিহাস গোপন করে । তারা এমনটা করে কারণ তারা, তদের গুটি কয়েক লোকের এই ধনীত্বরে অভিশাপ মনে করে না , বরং ধ্বনি হওয়াটাই জগতের একমাত্র কাজ, স্বাভাবিক সুস্থতার পরিচয় । তাই তারা, ধনীর সংস্কৃতি-ই জগতের শুদ্ধ সংস্কৃতি রূপে বয়ান জারি রাখে ।

আর তাই তারা গরীবত্বরে অভিশাপ মনে করে । গরীবের জীবন, সংস্কৃতি নির্ধারণ কইরা দিতে চায় । তাদের সংস্কৃতিরে শ্রেষ্ঠ জ্ঞান কইরা তারা আমাদের সংস্কৃতিরেও নির্ধারণ করে ।

তাই , তারা এইখানের গরীবদের ছবি তুইলা বিশ্ব দরবার তাদের বিবেকের শখ পূরণ করে, কিন্তু কি নিয়া !!! 
তাতে তাদের দারিদ্র্য  শো করার সাবজেক্টে পরিণত হয়, আর বিবেকবানদের বিবেকের কত শখ-ই না পূরণ হয় ।

তারা করুণার মধ্যেও কতই না সাম্প্রদায়িকতা করে !! অর্থাৎ গরীবরাই করুণার পাত্র , ধনীরা না । গরীবদের সংস্কৃতি করুণার বস্তু , ধ্বনিদের টা না ।গরীব দেশের যৌন কর্মিদের কত খারাপ অবস্থা , ধনী দেশের গরীব যৌন কর্মিদের কতই না ভালো অবস্থা !!!

" গরীব দেশের ধনী বস্তু লুকাইলে কি হবে,

  তোমার দেখানো ধনী বস্তুতে ফাঁকি থাকবে কবে ।"-- অর্ক (দুই লাইনের কবিতা) 
  
আহা !! এইসব সাহায্য নিয়া আমাদের কত লোকই না লাফায়, তাতে গরীবের কিংবা গরীবদেশের কি বা আসে যায় !!!!!!!!!!  

আমাদের দারিদ্র্যতা দেখানোর মাঝেই তোমাদের মত লোকের দারিদ্র্যতা লুকাইয়া আছে বৈকি ।  
  @ Bil Gates .   

০ Likes ৪ Comments ০ Share ৪১০ Views

Comments (4)

  • - ঘাস ফুল

    গাধার পিঠে রাধা

    রেঁধেছে কোন গাধা? 

    শ্বশুর বাড়ি নিলে

    যাবেই তো চমকে পিলে।

    খুব মজা পেলাম ছড়া পড়ে প্রামাণিক ভাই। গাধার পিঠে দেখা যায় আরেক গাধা উঠেছে। 

    - শহীদুল ইসলাম প্রামানিক

    ধন্যবাদ ভাই ঘাসফুল। অনেক অনেক শুভেচ্ছা রইল।

    - আলমগীর সরকার লিটন

    প্রামানিক দা

    অসাধারন ------

    ভাল আছেন তো

    Load more comments...