বাংলা নিউজ

৫ বছর আগে

যেসব কারণে প্রেমিকা গুডবাই জানাতে পারে

ঢাকা: চারাগাছ বোনার পর যত্ন নিলে সেটি যেমন সুস্থ-সুন্দরভাবে বেড়ে ওঠে। সম্পর্কের ক্ষেত্রেও তেমনি যত্ন নিলে আরও মজবুত হয়। অনেক সময় দেখা যায় প্রেমের সম্পর্ক হয় ঠিকই কিন্তু সামান্য ভুলত্রুটির কারণে ভেঙ্গে যেতে পারে সে সম্পর্ক। কোনো প্রেমিকা সম্পর্ক ভেঙে দিতে চান না। তারপরও প্রেমিকের খুতখুতে স্বভাব, সম্পর্কের অবহেলা, দায়ত্বজ্ঞানহীন আচরনের কারণে সম্পর্ক ভেঙ্গে যায়।

প্রেমিকার অনেক কিছুই মনের মতো নাই হতে পারে। তাই বলে সারাক্ষণ প্রেমিকার খুটিনাটি বিষয় তুলে ধরলে প্রেমিকা বিষয়টি স্বাভাবিকভাবে মেনে নিবে না। সম্পর্ক টিকিয়ে রাখতে চেষ্টা করুন প্রেমিকার পজিটিভ বিষয়গুলো নিয়ে কথা বলতে।

পরিস্কার-পরিচ্ছন্ন পুরুষ নারীর পছন্দের শীর্ষে। প্রেমিকের নোংরা ও এলোমেলো পোশাক, কালি ছাড়া জুতার কারণে প্রেমিকা দূরে সরে যেতে পারে। এছাড়া ঘাম থেকে দূর্গন্ধ বের হলে কিংবা মুখে দূর্গন্ধ হলে প্রেমিকা  অচিরেই গুডবাই জানাতে পারে।

কাছের মানুষের অবহেলা কেউ সহ্য করতে পারে না, আর প্রেমিকাতো দূরের কথা। প্রেমিক যদি সম্পর্কের ক্ষেত্রে অবহেলা করে তাহলে সুন্দর সম্পর্ক ভেঙ্গে যেতে পারে যেকোন সময়। তাই সম্পর্ক টিকিয়ে রাখতে সব সময় যত্নশীল হোন।

প্রেমিকার চাইতে বন্ধু-বান্ধুবীকে বেশি গুরুত্ব দিলেও সম্পর্কের ভাঙ্গন দেখা দিতে পারে। এছাড়া প্রেমিকা সামনে থাকা অবস্থায় অতিরিক্ত মোবাইলে কথা বললে, ফেসবুকে চ্যাট করলেও সম্পর্কে চির ধরতে পারে।

অনেক পুরুষ আছেন যারা সামাজিকতার ব্যাপারে উদাসীন। এসব পুরুষেরা সমাজের কারও সঙ্গে ভালোভাবে মিশতে পারে না। এছাড়া কোথায় কি বলতে হবে, কিভাবে খেতে হবে, কিভাবে সবার কাছ থেকে সুন্দরভাবে বিদায় নিতে হবে তাও জানে না। এসব পুরুষদেরকে নারীরা একেবারেই পছন্দ করেন না। এখনকার নারীরা স্মার্ট এবং তারা চায় তাদের প্রেমিক পুরুষটিও স্মার্ট হোক এবং সবার সঙ্গে সুন্দরভাবে সম্পর্ক বজায় রাখুক।

যেসব পুরুষেরা নিজের চেহারা, পোশাক, অর্থ-সম্পদ নিয়ে অতিরিক্ত অহংকার প্রকাশ করেন তাদেরকে নারীরা ব্যক্তিত্বহীন মনে করে। এসব পুরুষ থেকে নারীরা দুরত্ব বজায় রেখে চলতে পছন্দ করেন।

নারীরা সারাজীবন কাটানোর জন্য দায়িত্বশীল পুরুষ আশা করেন। কিছু কিছু পুরুষের কথাবার্তায়, আচার-আচরনে সবসময় শিশুসুলভভাব প্রকাশ করেন এবং এরা দায়িত্ব নিতেও অনাগ্রহ প্রকাশ করেন। এসব পুরুষের সঙ্গে সম্পর্ক হলেও নারীরা যখন দায়িত্ব জ্ঞানহীন বুঝতে পারে তখন সম্পর্ক ভেঙ্গে ফেলে।

১ Likes ১ Comments ০ Share ৪২৭ Views

Comments (1)

  • - আলমগীর সরকার লিটন

    জ্বি আপু

    আপনাকেও

    রোজার অনেক অনেক শুভেচ্ছার রইল

    • - মুন জারিন আলম

      ধন্যবাদ আলমগীর ভাই। ভাল থাকবেন। 

    - হামি্দ

    এখানে পোস্ট কীভাবে দেয় বুঝতে পারছি না।

    • - মুন জারিন আলম

      আপনার ছবির বক্স এ ক্লিক করুন তখন আসবে ব্লগ ভাবনা। ওখানে ব্লগ এ ক্লিক করলে পোস্ট এর অপশন আসে। তবে এখন একটু কঠিন হয়ে গেছে পদ্ধতি। আমি খুব হয়রানি করে পোস্ট দিয়েছি প্রথম বার। ধন্যবাদ হামিদ ভাই মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল। 

    - এই মেঘ এই রোদ্দুর

    অনেক ভাল লাগল

    • - মুন জারিন আলম

      ধন্যবাদ এই মেঘ এই রৌদ্দুর  মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল।