পাশা নূর

৫ বছর আগে

ভ্রমণে দরকারী জিনিসপত্র

 
     
 
 

  বাংলাদেশে ভ্রমণ পিপাসু মানুষের সংখ্যা বাড়ার সঙ্গে সঙ্গে বেড়ে চলছে ভ্রমণে দরকারী জিনিস পত্রের চাহিদা। আর এ চাহিদা পূরণ করতে বাংলাদেশের প্রথম পূর্ণাঙ্গ ট্রাভেল স্টোর ‘ভ্রমণসঙ্গী’। ঢাকার এলিফ্যান্ট রোডের কাঁটাবনে কনকর্ড এম্পোরিয়ামের বেইজমেন্টে মিলছে ভ্রমণে দরকারী সবরকম জিনিসপত্রপ্রায় তিন বছর হতে চললো এই বিক্রয়কেন্দ্রের বয়স। স্বত্বাধিকারী মোস্তাফিজুর রহমান নোমান বলেন, “বেশকিছু পণ্য আমারা নিজেরাই তৈরি করি। এছাড়া চায়না ও আমেরিকা থেকে আমদানিও করি।”

যারা পাহাড়ে ভ্রমণে যান তাদের সবার আগে চাই ভালো মানের একটি ব্যাকপ্যাক। ভ্রমণসঙ্গীতে মিলবে দেশি, বিদেশি নানান ধরনের ব্যাগ। যেমন: নর্থফেস, জ্যান্সপোর্ট, অনপোলার, নিকো, ম্যামোত, ব্ল্যাক ডায়মন্ড ছাড়াও বিভিন্ন ব্র্যান্ডের ব্যাকপ্যাক।এছাড়াও রয়েছে ভ্রমণসঙ্গীর নিজস্ব ব্র্যান্ডের ব্যাকপ্যাক— অতীশদীপঙ্কর (এডি) ও ডাফল ব্যাগ ‘পদ্মা’।

যারা ক্যাম্পিং পছন্দ করেন তাদের তাবুর প্রয়োজন। এখানে মিলবে একজন থেকে তিনজনের পোর্টেবল তাবু। ক্যাম্পিংয়ে গিয়ে গোসল কিংবা অন্যান্য প্রয়োজনীয় কাজের জন্য দরকারী পোর্টেবল শাওয়ার টেন্টও আছে।ভ্রমণসঙ্গীর নিজস্ব ব্র্যান্ডের স্লিপিং ব্যাগ সাঙ্গু। পাহাড়ে ভ্রমণে আরেক দরকারী জিনিস হেডল্যাম্প। ব্ল্যাক ডায়মন্ড, পেটজেল, প্রিন্সটনটেক ছাড়াও চাইনিজ বিভিন্ন ব্র্যান্ডের হেডল্যাম্প রয়েছে ভ্রমণসঙ্গীতে। আছে নানান রকম আর আকারের টর্চ।

ক্যাম্পিং করতে দরকার বহনযোগ্য হালাকা চুলা ও রান্নার সরঞ্জাম। মাল্টি ফুয়েল ক্যাম্পিং চুলা ছাড়াও নানান রকম কিচেন সরঞ্জামও রয়েছে। এছাড়াও রয়েছে ভ্রমণোপযোগী বিভিন্ন রকম ট্রাউজার, শর্টস, হাফপ্যান্ট, রোদটুপি, জ্যাকেট, হাতমোজা, টি-শার্ট ইত্যাদি।

ভ্রমণসঙ্গীর অন্যান্য পণ্য তালিকায় রয়েছে বর্ষাতি, পঞ্চ, ছাতা, ক্যাম্পিং চেয়ার, হ্যামক, মাল্টি টুলস, আইস-বক্স, ইনফ্লেটেবল পিলো (বাতাস বালিশ), নেক পিলো, ড্রাইব্যাগ, ট্র্যাকিং স্যান্ডেল, জঙ্গলবুট, ওয়াকিং-স্টিক, ভ্রমণ বিষয়ক বই-পত্র, ভ্রমণ গাইড, মানচিত্র ইত্যাদি। এছাড়াও ভ্রমণসঙ্গীর সংগ্রহে নিয়মিত যোগ হচ্ছে নতুন বিভিন্ন ধরনের ভ্রমণসামগ্রী।

 
০ Likes ১ Comments ০ Share ৬৭৯ Views

Comments (1)

  • - ফাতিন আরফি

    বিশ্বাসযোগ্য রেফারেন্স পেলাম না। 

    • - ম. গ. রেজওয়ান

      ছবিটা দেখে আপনার কি মনে হয়?

    • Load more relies...
    - প্রজ্ঞা মৌসুমী

    এই খবরটি সত্য নয়। এ ধরনের ছবিসহ প্রমাণতো,  আবার এফবিআই এজেন্টের কাছে এরকম তথ্য থাকলে আমেরিকায় ম্যাকডোনাল্ড বন্ধ হবার কথা। আসলে এটি একটি স্যাটায়ার ওয়েবসাইট থেকে নেয়া। নিচে লিঙ্ক দিয়া আছে।  দৈনিক মতিকন্ঠ পত্রিকায় যা পড়েন তাই-ই কি বিশ্বাস করেন? 


    http://www.theepochtimes.com/n3/801793-mcdonalds-meat-factory-human-meat-horse-meat-found-is-fake/

    • - রব্বানী চৌধুরী

       ভয়াবহ মনে হচ্ছে। এ সব সত্য নাকি ফেক কিছু !!  শুভেচ্ছা জানবেন ভালো থাকবেন।

    • Load more relies...
    - কামাল উদ্দিন

    কথা কি সত্যি!!!!!!!!!!!!

    • - ম. গ. রেজওয়ান

      http://insaf24.com/archives/6793