সাইফুল ইসলাম

৫ বছর আগে

বাদ দেওয়াটাই সমাধান নয় - মুশফিক

সারা জীবন চেয়েছি ক্রীড়া সাংবাদিক হতে। তাই চেষ্টা থাকবে ভাল কিছু লেখার। 

বাংলাদেশ ক্রিকেট দলের ধারাবাহিক ব্যর্থতার সমাধানে কোনো ক্রিকেটারকে সেরা একাদশ থেকে বাদ দেয়াই একমাত্র সমাধান নয়- এমন ভাষ্য মুশফিকুর রহিমের।

শনিবার সকাল ৯টায় ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে দেশে ফেরার পর শাহজালাল বিমানবন্দরে এক সাক্ষাৎকারে মুশফিক বলেন, ‘দল থেকে বাদ দেয়া সমস্যা সমাধানের একমাত্র সমাধান হতে পারে না।’ এ প্রসঙ্গে তামিম ইকবাল ও মাহমুদুল্লাহ রিয়াদের উদাহরণ টেনে মুশফিক বলেন, ‘গেল কয়েক মাসে তামিম ধারাবাহিকভাবে ভালো খেলতে পারেনি। সে সদ্য সমাপ্ত সিরিজে ভালো খেলেছে। রিয়াদ ভাইয়ের ক্ষেত্রেও ওই কথা খেটে যায়। সুতরাং তাদেরকে সুযোগ দিতে হবে। কারণ তারাই দলের পারফরমার।’

নাসির হোসেনের দৃষ্টিকটু ব্যর্থতা নিয়ে অধিনায়কের বক্তব্য, ‘গেল বছরে দলের সবচেয়ে ধারাবাহিক পারফরমার ছিল নাসির হোসেন। সে ইদানিং কিছুদিন ধরে ভালো খেলতে পারছে না। কিন্তু অদূর ভবিষ্যতে সেও ভালো খেলবে। এজন্য তাদেরকে দল থেকে বাদ না দিয়ে সময় দেয়া প্রয়োজন।’ এরপর ভবিষ্যতের করণীয় বিষয়ে প্রথাগত কিছু কথা বলেন মুশফিক। জানান, সামনের সিরিজগুলোয় ভালো করতে আরো বেশি প্রস্তুতি নেব আমরা। তাছাড়া সঠিক সিদ্ধান্ত কিংবা ফরমেশন নির্বাচনে গুরুত্ব দেব। চাইব না কোনো খেলোয়াড় বাদ পড়ুক। বরং দলে রেখে তার সেরাটা বের করে আনবো।

১ Likes ১ Comments ০ Share ৫৬৬ Views

Comments (1)

  • - মোকসেদুল ইসলাম

    সুন্দর হয়েছে

    • - কবীর আলমগীর

      খুশি হলাম আপনার মন্তব্যের জন্য। ধন্যবাদ।

    - আলমগীর সরকার লিটন

    কবিতা বেশ ভাবনাপূর্ণ

    অনেক অভিনন্দন কবি কে---------

    • - কবীর আলমগীর

      কষ্ট করে পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

    - মোঃসরোয়ার জাহান

    বেশ লাগলো

    • - কবীর আলমগীর

      ধন্যবাদ সারোয়ার ভাই।