টিম স্পিরিট কাকে বলে আজকে শ্রীলংকা দেখালো।

আজকে শ্রীলংকা ভার্সেস নিউজিল্যান্ড এর ম্যাচ ছিলো। হিসেবে দুই দলের বাচা মড়ার লড়াই বা স্বঘোষিত সেমিফাইনাল বলতে পারেন।

খেলায় শ্রীলংকা টিম প্রথম ব্যাটিং করতে আসলো। ৩৫ রানের মধ্যে তাদের প্রথম সারির তিন ব্যাটসম্যান,সাঙ্গারাকারা,পেরেরা এবং দিলশান আউট। তারপর দলের হার ধরলেন অভিজ্ঞ ব্যাটসম্যান মাহেলা। তিনিও বেশীক্ষণ ঠিকলেন না ২৫ রান করে আউট হয়ে গেলেন। তারপর শ্রীলংকান টিমের লোওয়ার অর্ডার ব্যাটসম্যানদের দৌলতে শ্রীলঙ্কার স্কোর গিয়ে পৌছালো ১১৯। নিউজিল্যান্ড ব্যাটসম্যান দের জিততে হলে করতে হবে ১২০। যা এই ছোট ফরম্যাট ক্রিকেটে অতি নগণ্য এক রান। টি-২০ তে ১২০ রান করা কোন ব্যাপার না।  

নিউজিল্যান্ড ব্যাটসমানরা ব্যাটিং করতে মাঠে আসলো। শ্রীলংকা দলের বডি ল্যাঙ্গুয়েজ দেখে বোজা যাচ্ছিলো তারা আজ খুব সিরিয়াস এবং এ ম্যাচ জিততে তারা বদ্ধপরিকর।

যেখেত্রে আমরা বাংলাদেশী দলকে দেখেছি ৩০০ রান করার পরেও তারা এমন ভাবে মাঠে নামে যে এই ম্যাচ তারা মনে হয় হেরে বসে আছে। তারা ইচ্ছামতন শর্ট পিচ, ফুল টস যত রকমের বাজে বল আছে তা দিয়ে পরীক্ষা করে এবং ফলাফল যেতা ম্যাচ হেরে যাওয়া।

আজকে নিউজিল্যান্ড টিমের প্রথম ব্যাড লাক বলতে হবে প্রথম রান আউট এর সাথে শ্রীলঙ্কার ভালো ফিল্ডিঙেরও প্রশংশা করতে হবে। ম্যাককুলাম সম্পূর্ণ একটি বাজে শট যা না খেললেও হত তা খেলতে গিয়ে তিনি তার উইকেট বিলিয়ে দিয়ে আসলেন। আমি বলবো এ পর্যন্ত নিউজিল্যান্ড এর ব্যাডলাক।

তারপর যদি সম্পূর্ণ প্রশংসার দাবীদার হতে হয় তাহলে তার নাম হবে রঙ্গনা হার্ট। স্পিনি কাকে বলে কত প্রকার আজকে তিনি দেখিয়ে দিয়েছেন এর মধ্যে ৫টি উইকেট সাথে আবার দুটি রান আউট ও তিনি করেছেন।

আমি আমাদের দেশের ক্রিকেটারদের উদ্দেশ্য করে বলছি আপনারা কিন্তু শ্রীলঙ্কার সাথে এশিয়া কাপে একটি জেতা ম্যাচ হেরে গিয়েছিলেন। যাহাতে শ্রীলংকার টার্গেট ছিলো সল্প কিছু রান। কিন্তু আপনাদের মধ্যে এখনো প্রফেশনাললিজম গ্রো করেনি। আপনারা খেলা শুরু হওয়ার আগে ম্যাচ হেরে বসে থাকেন।

মনে রাখতে হবে বিশ্ব দরবারে শ্রীলঙ্কা,ভারত,পাকিস্তান,অস্ট্রেলিয়া আরো যত টেস্ট প্লেয়িং দল আছে সবার সাথে কিন্তু আপনাদের জেতার রেকর্ড আছে। আপনাদের খেলার ধরন পরিবর্তন করতে হবে। হোকনা আজকে আমরা কম রান করেছি কিন্তু আমরা ফাইট দিবো শেষ বল পর্যন্ত এরকম মেন্টলিটি গ্রো করতে হবে। প্রতিপক্ষের অনেক রান করা বা আমাদের কম রান করা মানে আমরা পরাজিত না। আমরা শেষ বল পর্যন্ত লড়াই করবো।

তাই বাংলাদেশ জাতীয় ক্রিকেট টিম আপনাদের কাছে অনুরোধ মনোবল হারাবেন না। এগিয়ে যান।

১ Likes ৪ Comments ০ Share ৩৮২ Views

Comments (4)

  • - আলমগীর সরকার লিটন

    দাদা

    সুন্দর কবিতা পড়ে ভাল লাগল

    আর অভিনন্দন-

    • - অমৃত অন্তক

      ধন্যবাদ

    - চারু মান্নান

    মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা,,,,,,,

    • - অমৃত অন্তক

      ভাল থাকুন

    - বাঙলা বেলায়েত

    ভাল লাগা জানালাম।

    • - অমৃত অন্তক

      ধন্যবাদ