ঘাস ফুল

৫ বছর আগে

এক্সক্লুসিভ ব্লগার সাক্ষাতকার আয়োজন প্রসঙ্গে

ব্লগিং জগতের একটা ব্যতিক্রম ও অসামান্য উদ্যোগ নক্ষত্রব্লগের এক্সক্লুসিভ ব্লগার সাক্ষাতকার আয়োজন । নিঃসন্দেহে এই আয়োজনের জন্য কর্তৃপক্ষ সাধুবাদ পাওয়ার দাবীদার। সকল সাধারণ ব্লগারের তরফ থেকে আমি নক্ষত্রব্লগ কর্তৃপক্ষকে আন্তরিক সাধুবাদ জানাচ্ছি। এই আয়োজনের মাধ্যমে আমরা একজন গুণী ব্লগার সম্বন্ধে অনেক কিছু জানতে পারছি। জানতে পারছি ব্লগ সম্বন্ধে তাঁর ইতিবাচক বা নেতিবাচক দৃষ্টিভঙ্গি এবং বাংলা সাহিত্য সম্বন্ধে আরও অনেক কিছু। মহতী এই আয়োজনটি করতে যেয়ে কর্তৃপক্ষ মনে হয় সাধারণ ব্লগারদের কথা কিছুটা ভুলে গেছেন। নতুন ব্লগ হিসাবে এটা ধর্তব্যের মধ্যে পড়ে না। কারণ ঢুস খেলেই তো হুঁশ হয়।   

এক্সক্লুসিভ ব্লগার সাক্ষাতকার আয়োজন পর্বটি হয় পাক্ষিকভাবে, যেখানে শুধু নক্ষত্রব্লগের সাথে সরাসরি এক্সক্লুসিভ ব্লগারের কথোপকথন হয় কিন্তু সাধারণ ব্লগারা দূরেই থেকে যান। সাধারণ ব্লগারা এক্সক্লুসিভ ব্লগারের কাছ থেকে কিছুই জানার অবকাশ পাচ্ছেন না। ইচ্ছা করলে কর্তৃপক্ষ এই সাক্ষাৎকার পর্বে সাধারণ ব্লগারদের অংশগ্রহণের ব্যবস্থা করতে পারেন এবং তাতে করে এই পর্বটি আরও আকর্ষণীয় এবং গ্রহণযোগ্য হয়ে উঠতে পারে। পর্বটি প্রকাশিত হয় প্রতি রবিবারে। যে রবিবারে এটা প্রকাশিত হয়, তার আগের শুক্রবার কিংবা মধ্যবর্তী রবিবারে এক্সক্লুসিভ ব্লগারের নাম জানিয়ে দিয়ে সাধারণ ব্লগারদের কাছ থেকে প্রশ্ন আহ্বান করা যেতে পারে। তখন সাধারণ ব্লগারদের প্রশ্নমালা থেকে বাছাইকৃত কিছু প্রশ্ন এক্সক্লুসিভ ব্লগারের কাছে রাখা হবে। তাতে এক্সক্লুসিভ ব্লগারের সাথে সাধারণ ব্লগারের অংশগ্রহণও নিশ্চিত হয়ে যাবে আর আয়োজনটি তখন হবে সর্বজনীন। সাধারণ ব্লগারাও গর্ব বোধ করতে পারবে এক্সক্লুসিভ ব্লগারের সাথে ভার্চুয়াল কথোপকথনের জন্য।

এটা আমার একটা ব্যক্তিগত অভিমত। ভেবে দেখার দায়িত্ব কর্তৃপক্ষের। আশা করছি উনারা ব্যাপারটা নিয়ে ভাববেন এবং তাদের সুচিন্তিত মতামত জানাবেন। ধন্যবাদ। শুভ ব্লগিং। 

২ Likes ৩৮ Comments ০ Share ৭০১ Views