Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

মেঘলা আনজুম

৯ বছর আগে লিখেছেন

প্যান্ট ঃ

সময়ের ব্যবধানে পরিবর্তন হচ্ছে ফ্যাশনের। বদলে যাচ্ছে পোশাকের ধরন। দেশীয় ফ্যাশনের পাশাপাশি যোগ হচ্ছে ওয়েস্টার্ন স্টাইল। তবে এই পরিবর্তন মেয়েদের পোশাকে বেশ লক্ষণীয়। যোগ হয়েছে ভিন্নধর্মী কিছু প্যান্ট। রঙ, ডিজাইন, কাট আর প্যাটার্নে চলছে এক্সপেরিমেন্ট। নতুনত্বের তৃষ্ণা, সময়ের সঙ্গে পোশাকের তাল মেলাতে বাজারে মিলবে বাহারি রঙের প্যান্ট।

তারুণ্যের পোশাক মানেই থাকবে বাহারি রঙের ছোঁয়া। শার্ট বা টি-শার্টের পাশাপাশি জায়গা করে নিয়েছে কালারফুল প্যান্ট। তাই বলাই যায়, বদলে যাচ্ছে প্যান্টের জগত। 'হট লুক' নামে এই ট্রেন্ডের জনপ্রিয়তাও বেড়ে চলেছে দিন দিন।

হাল ফ্যাশনের রঙিন প্যান্ট ফ্যাশন সচেতন তরুণ-তরুণীদের পছন্দের তালিকার শীর্ষে। বাংলাদেশে এই প্যান্টের প্রচলন খুব বেশিদিনের না হলেও খুব অল্প সময়েই তরুণ ফ্যাশনে বেশ জায়গা করে নিয়েছে।

জিন্স :জিন্স প্রধানত দুই ধরনের কাপড় দিয়ে তৈরি হয়,  ডেনিম ও ডেনিম স্টিচ। বিদেশি ব্র্যান্ডের মধ্যে জনপ্রিয় হলো লিভাইস, আরমানি, ডিজেল ও ডিঅ্যান্ডজি। এ সব জিন্স চীন ও থাইল্যান্ড থেকেই বেশি আমদানি করা হয়ে থাকে। বাংলাদেশের মধ্যে আউন্স আর সুতার কাউন্টের ওপর নির্ভর করে রঙিন প্যান্টের তারতম্য। তারুণ্যের ফ্যাশন উপযোগী এসব ডেনিম, টুইল বা গ্যাবাডিন কাপড়ের প্যান্ট ন্যারো শেপেই বেশি চলছে।

পালাজ্জো :অন্যদিকে পাশ্চাত্যের অনুকরণে আমাদের দেশের নারীরা পালাজ্জো প্যান্টকে ফ্যাশনের অন্যতম অনুষঙ্গ ভাবতে শুরু করেছেন। লেগিংসের ফ্যাশনকে পেছনে ফেলে নতুনভাবে জায়গা করে নিয়েছে এই পালাজ্জো। বাংলাদেশের আবহাওয়ায় এই প্যান্টগুলো সহজেই মানিয়ে নেওয়া যায়। দেখতে বেলবটমের মতো মনে হলেও ছাঁটে ভিন্নতা রয়েছে। সাধারণত ওপর থেকে নিচ পর্যন্ত ঢোলা কাটে বানানো হয়। আবার কখনও ওপরের দিকে কিছুটা চাপা রেখে নিচে ঢোলা দেওয়া হয়। মাপের ক্ষেত্রে ঘের দেওয়া হয় ২৭ ইঞ্চি থেকে ৩০ ইঞ্চি। যাদের উচ্চতা কম তারা পায়ে উঁচু হিলের স্যান্ডেল পরে নিলে ভালো দেখাবে।

জেগিংস :হাল ফ্যাশনের অন্যতম বর্ণিল প্যান্টের নাম হচ্ছে জেগিংস। এটি সাধারণত জিন্স আর লেগিংসের মিশ্রণ। রঙ-বেরঙের জেগিংস এখন সব বয়সের তরুণীরাই পরছেন। এর সঙ্গে পাশ্চাত্য ঢঙের কুর্তা, টপস কিংবা ফ্রক পরলে বেশ মানিয়ে যায়। এর সবচেয়ে সুবিধা হচ্ছে এটি আরামদায়ক এবং ফিটিংস নিয়েও কোনো চিন্তা করতে হয় না।

 

(সংগৃহীত)

কেউ যদি ঘরে বসেই এই ধরনের প্যান্ট ট্রাই করতে চান তবে ইচ্ছে করলেই ভিজিট করতে পারেন এখানে-http://www.nokkhotro.com/cloths/category/39

Likes Comments
০ Share

Comments (2)

  • - মুন জারিন আলম

    বাহ অসাধারণ পরান দা। আমি অভিভূত লিমেরিক এর সংজ্ঞায়। অনেক ধন্যবাদ। শুভেচ্ছা রইল। emoticons

    - রোদের ছায়া

    িমেরিকের সংজ্ঞা  নিয়ে লিমেরিক---- অপূর্ব হয়েছে। আপনার অনেকগুলো লেখা আমি পড়েছি,এখানে এক সাথে সব গুলো আছে। খুব সুন্দর। শুভেচ্ছা  রইলো। আরও অনেক লিমেরিক লিখুন।