Site maintenance is running; thus you cannot login or sign up! We'll be back soon.

রাজ্যহীন রাজপুত্র

৯ বছর আগে লিখেছেন

আমাদের ‎বাস্তবতা‬

#১# আমরা সবাই অল্প কিছুতে ই বলে ফেলি ভালো নেই অথবা মন ভালো নেই, একটা বিষয় এ হয়তবা মন খারাপ হতে পারে অথবা শারিরীক কোনো কারনে অসুস্থ্য থাকতে পারি, কিন্তু যা বলতে চাচ্ছি তা হল শত দুঃখ আর শত ভালো না লাগার মাঝে ও আমরা আমাদের নিজেকে কিছুটা হলেও আনন্দ, ভালোলাগার মঝে ব্যস্ত রাখতে পারি, কিন্তু এটা আমাদের নিজস্ব ব্যাপার, কে কার নিজকে নিজের মনের মাঝে আনন্দ আর ফুরফুরে রাখতে পারে।

#২# আবার কিছু মানুষ দেখা যায়, যারা নিজেকে এবং নিজের কথাকে প্রধান এবং সঠিক বলে মনে করে, তার কাছে বাকি সবাই নগন্য । আসলে সে যে নিজেকে বাকি সবার কছে তিক্ত, নগন্য বানিয়ে ফেলছে এটা সে বুঝতে নারাজ । হয়তোবা তার ভালো অনেক গুনাবলি থাকে যার কারনে তাকে কেউ কেউ অনেক প্রাধান্য দিয়ে থাকি, কিন্তু তার ঐ সকল ভুল গুলি যদি সে বুঝতে পারে তাহলে অবশ্যই তাকে সেই মর্যাদার স্থানটি দেয়া যায়। কিন্তু সেই যদি অন্য ব্যক্তি সকল্কে হেয় মনে করে তাহলে আগের কথা ই থাকল " তুমি অন্যকে সম্মান দিলে অবশ্যই তুমি সম্মান পাবে" ।

#৩# আমাদের মাঝে কিছু আবাল প্রকৃতির মানুষ থাকে যারা অতি সহজে বাস্তবতা বুঝতে পারে না, অন্যের মারপ্যাচে সর্বদা নিজের অজান্তে জড়িয়ে যায়, সেই সকল মানুষ কে অন্যরা নিজেদের চাল হিসেবে ব্যবহার করে, এই ক্ষেত্রে হয়তোবা সহজ মানুষটিকে বুঝিয়ে বললে সে মারপ্যাচ গুলা বঝে যেত, যদি ও এই কাজটি করার মাধ্যমে আমাদের সমাজে আর বোকা লোক গুলা থাকতাম না, সবাই চালাক হয়ে যেত ।

এটি ই বাস্তবতা, এই ঘটনা গুলো আমাদের জ়ীবনের সাথে ওতপ্রোত ভাবে জড়িত, যা আমরা চাইলে ও ছাড়িয়ে নিতে পারি না, হয়তোবা পারি ও ।

‪#‎বাস্তবতা_মানুষকে_অনেক_কিছু_শেখায়‬

Likes Comments
০ Share

Comments (0)

  • - পুলক বিশ্বাস

    শুভকামনা দাদা। আপনার ভ্রমন কথা ইতিহাসনির্ভর। নানা অনিয়মের কথাও ফুটে উঠেছে লেখায়।

    অনেক অনেক ভালো থাকবেন দাদা।